বাংলা ব্লগ । Bangla Blog

এভারগ্রিন বাংলা ব্লগ | Evergreen Bangla Blog

আকরামের অভিযোগই তাহলে ঠিক!

পাকিস্তানিদের দেখলেই আমার ওদেরকে কেমন যেন চোর চোর বলে মনে হয়। ওদের চেহারা আর ভাবভঙ্গিটাই এর প্রধান কারণ। জানি ব্যাপারটা ঠিক না। তাদের মধ্যে নিশ্চয়ই অনেক ভালো মানুষ আছে, কিন্তু নিজেকে এই ভাবনা না ভাবা থেকে বিরত রাখতে পারি না। সেজন্য নিজেকে আচ্ছা করে বকেও দেই মাঝে মাঝে!
লেখার টাইটেলটা দৈনিক প্রথম আলো থেকে ধার করা। এই শিরোনামে পত্রিকাটি খবরটা প্রকাশ করেছে- “চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে হুমা আকরামের মৃত্যুর পর পাকিস্তানের কিছু রাজনীতিবিদ শোরগোল তুলেছিলেন। চিকিত্সায় অবহেলাই তাঁর মৃত্যুর কারণ বলে অভিযোগ করা হয়েছিল। তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটির প্রতিবেদনে চিকিত্সকদের অবহেলাকেই দায়ী করা হয়েছে। তবে দায়টা চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের চিকিত্সকদের ওপর যায়নি, দায়ী করা হয়েছে লাহোরের ন্যাশনাল হাসপাতালের চিকিত্সকদের।”
ন্যাশনাল হাসপাতালের চিকিত্সকদের যদি এই অবস্থা হয়, তাহলে আর বাকি থাকে কে…

ট্যাগস:

নভেম্বর ২৭, ২০০৯ | ২১২ বার পঠিত | মন্তব্য করুন

লিখেছেন : শ্রাবণ আকাশ

শ্রাবণ আকাশ শব্দ দু'টির সাথে আমার মিলটা হলো- কোন কারণ ছাড়াই হঠাত্‌ আমার মনের অবস্থাটা বর্ষাকালের মত হয়ে যায়। বর্ণে ধূসর, গন্ধে শিশির ধোঁয়া শিউলি ঢাকা ভোর, সময়ে গোধূ্লি... ভালো লাগে মেঠোপথ রঙধনু কাশফুল জোসনা রাত... নদীর ঢেউ পাখির গান খোলা হাওয়া বর্ষা রাত... কাঁচা আমের গন্ধ মাখা অলস সারা দুপুর বেলা... বিকেল হলে মেঘের ফাঁকে সূর্যরশ্মির লুকোচুরি খেলা... আরো আছে পূর্ণিমা চাঁদ...একটু হলেও অমাবশ্যা রাত...

%d bloggers like this: