বাংলা ব্লগ । Bangla Blog

এভারগ্রিন বাংলা ব্লগ | Evergreen Bangla Blog

ব্যস্ততা স্বপ্ন আর কঠিন বাস্তবতা

কাল রাতে শুতে যাবার আগে লেখাটি মনে হয় হঠাত্‌ শেষ করে ফেলেছি। আসলে ঐটুকু লেখার আর কিছু মনে আসছিল না। যা আসছিল তা শুয়ে পড়ার পর। কিন্তু তখন আর উঠতে ইচ্ছে হচ্ছিল না। আজ ঘুম থেকে উঠে লিখতে এসে কাল রাতের কোন কিছুই আর মনে করতে পারছিনা।

দৈনিক প্রথম আলোর ‘ছুটির দিনে’র রাশিফলে কাওসার আহমেদ চৌধুরী লিখেছেন- “এখন ব্যস্ত কাটে দিন; সুন্দর স্বপ্ন কিছু, বাকিটা প্রস্তর-কঠিন। ··· ছন্দে বোঝাতে গিয়ে এইভাবে বললাম কথাটা। বর্তমান সময়টা শুভ একটা ক্ষেত্রের দিকে নিয়ে যাচ্ছে আপনাকে। সেই জন্যই আপনাকে চলতে হচ্ছে কঠিন বাস্তবতার মধ্য দিয়ে। হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া গানের সেই কলিটি মনে পড়ে কি? – ‘এগিয়ে চলার দিন এসেছে, তাই এতো সংঘাত।'”

অন্য কোন ভাষায় নিজের বর্তমান অবস্থাটা এর চেয়ে ভালো করে প্রকাশ করতে পারতাম না।

ট্যাগস:

জানুয়ারি ৪, ২০০৮ | ৭২৭ বার পঠিত | মন্তব্য করুন

লিখেছেন : শ্রাবণ আকাশ

শ্রাবণ আকাশ শব্দ দু'টির সাথে আমার মিলটা হলো- কোন কারণ ছাড়াই হঠাত্‌ আমার মনের অবস্থাটা বর্ষাকালের মত হয়ে যায়। বর্ণে ধূসর, গন্ধে শিশির ধোঁয়া শিউলি ঢাকা ভোর, সময়ে গোধূ্লি... ভালো লাগে মেঠোপথ রঙধনু কাশফুল জোসনা রাত... নদীর ঢেউ পাখির গান খোলা হাওয়া বর্ষা রাত... কাঁচা আমের গন্ধ মাখা অলস সারা দুপুর বেলা... বিকেল হলে মেঘের ফাঁকে সূর্যরশ্মির লুকোচুরি খেলা... আরো আছে পূর্ণিমা চাঁদ...একটু হলেও অমাবশ্যা রাত...

%d bloggers like this: