মরা মন বার বার মরে

ক্ষোভে লাল, অপমানে নীল, লজ্জায় বেগুনী হয়ে চরম ব্যক্তিগত একটা স্ট্যাটাস… কারো চোখে না পড়লেই খুশি হই… চোখে পড়লেও কেউ কিছু জিজ্ঞেস কইরেন না :P
================
আশা ছিল মনে মনে
প্রেম করিব তোমার সনে
তোমায় নিয়ে ঘর বাঁধিব
গহীন বালুচরে…

তো আশা করছিলাম বিয়েতে সানাই না বাজাতে পারলেও ঘরটা বিদেশে বাঁধতে পারব। ইয়ে মানে এই বিদেশে ঘর বাঁধার ব্যাপারটা একটা “শর্ত” ছিল।
এদিকে মেসেজ দিলে উত্তর পেতে ১০/১৫ দিন লাগে। ভাগ্য ভালো থাকলে উত্তর পেতে কয়েক মাসও লেগে যেতে পারে। তিনি পড়াশুনা নিয়ে এতটাই ব্যস্ত থাকেন যে অনলাইনে এলেও ফেসবুকে এসে মেসেজ চেক করার সময় পান না। উত্তর দেয়া তো দূরের কথা। আর ফোনের কথা জিজ্ঞেস কইরেন না। আগে পড়াশুনা শেষ হবে। তারপর চাকরী হবে। তারপর বেতন পাবেন। তারপর সেই নিজ বেতন দিয়ে ফোন কিনবেন। তারপর ফোন দিবেন। আমারেই যে ফোন দিবেন, এমন কোন গ্যারান্টি নাই। তবুও, হে আল্লা, তুমি বাইচা থাকো… ইয়ে মানে আমারে ততদিন জিন্দা রাইখো!

যা হোক, আজ একটা উত্তর পেয়েছি। প্রথমে নোটিফিকেশন পেয়ে খুশিতে নাচতে ইচ্ছে করছিল। কিন্তু সাত সমুদ্র তের নদী পার হয়ে এসে যখন দেখি- স্বপ্নে দেখা রাজকন্যাদের দেখা শুধু স্বপ্নেই পাওয়া যায়, তখন লাল-নীল-বেগুনী না হওয়াটাই লজ্জার ব্যাপার।

==================
মনে হয় আমার খবর জানার প্রয়োজন তোমার ফুরিয়েছে। তাই আর জানালাম না আমার খবর।
লেখাপড়া নিয়েই ব্যস্ত থাকো। ভালো ভাবে পড়ালেখা করো। লেখাপড়া কমপ্লিট করে তবেই সেলফোন কিনিও এবং নিজের আয়ের টাকায় ফোন ব্যবহার করিও। শুভকামনা রইলো।
==================

অন্য কোন সময় হলে অভিমানে যে গানটি ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসাবে বাজতো-
মন তো সেই কবে মরে গেছে
স্মৃতির অতলে তাকে দিয়েছি কবর
এতদিন পর বুঝি পড়ল মনে
তাই কি নিতে এলে আমার খবর…

==================
আর গান হবে না-
মনটা আজ সত্যিই মরে গেলো…

Leave a Reply