প্রেস বিজ্ঞপ্তি – আমারব্লগ ডট কম

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ২২-০৩-২০১৩ ইং

আমারব্লগ ডট কম (www.amarblog.com) ২১ মার্চ ২০১৩ সকালে বাংলাদেশ বিটিআরসি (www.btrc.gov.bd) থেকে একটি ইমেইল নির্দেশ পেয়েছে। সহকারী পরিচালক স্বাক্ষরিত এ নির্দেশনায় আমার ব্লগকে বেশ কয়েকজনের ব্লগ একাউনট বাতিল এবং উল্লেখিত ব্লগারদের ব্যাক্তিগত তথ্যাদি- আই পি এড্রেস, লোকেশন, ইমেইল, মোবাইল নম্বর এবং ব্যাক্তিগত নাম পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে বিটিআরসি কার্যালয়ে ইমেইলে জমা দিতে বলা হয়েছে! নির্দেশনামায় বিটিআরসির সহকারী পরিচালক কোন আইন কিংবা আদালতের আদেশের ভিত্তিতে এ নির্দেশ দিচ্ছেন তা উল্লেখ করেননি!
প্রিয় ব্লগার, আন্তর্জালে বাংলায় বাক স্বাধীনতা রক্ষায় শুরু থেকেই দায়বদ্ধ আমারব্লগ। আর তা যে কোনো মূল্যে অক্ষুন্ন রাখতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলো, আছে এবং থাকবে! সেই দায়বদ্ধতা থেকে আমারব্লগ বিটিআরসি উপরের নির্দেশ প্রত্যাখান করছে। আমার ব্লগ কোন ব্লগারের ব্লগ বাতিল করবে না- আন্তর্জাতিক প্রাইভেসি আইন অনুযায়ী কোন ব্লগারের আই পি এড্রেস, লোকেশন, ইমেইল, মোবাইল নম্বর এবং ব্যাক্তিগত নাম প্রকাশ করবে না।
প্রিয় ব্লগার, উপরের প্রত্যাখানের ফলাফল সম্পর্কে আমরা ওয়াকিবহাল! আমরা জানি বিটিআরসি মুক্তচিন্তার এ শেষ আশ্রয় স্হলের উপরে খড়গহস্ত হবে! দেশব্যাপি আমার ব্লগকে ব্লক করবে এমনকি এর ব্লগারদের হয়রানী করবে! তবু মুক্তচিন্তার স্বার্থে আমার ব্লগকে এ সিদ্ধান্ত নিতে হচ্ছে কেননা আমার ব্লগ কোন কর্পোরেট ব্লগ নয় যা কিনা কর্পোরেট প্রফিটের স্বার্থে কাজ করবে, আমার ব্লগ কোন রাজনীতিক দলের মিডিয়া সেল নয় যে রাজনীতিক দলের লেজুর বৃত্তি করবে! আমার ব্লগ আপনার ব্লগ- সকলের ব্লগ- সর্বোপরি মুক্ত চিন্তার ব্লগ সে ধারনা থেকে আমার ব্লগ বি টি আর সি সকল নির্দেশনা আজ থেকে প্রত্যাখান করছে! আন্তর্জালে বাংলা ব্লগ বাক স্বাধীনতা রক্ষায় আমরা বদ্ধ পরিকর এবং তার জন্য যে কোন প্রকার আত্মত্যাগ স্বীকার করতে রাজী আছি!
মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনের সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক!
জয় বাংলা!!

সুশান্ত দাস গুপ্ত
পরিচালক
আমারব্লগ লিমিটেড

Leave a Reply